ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫ ঘণ্টা পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
৫ ঘণ্টা পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু

মাদারীপুর: ঘন কুয়াশার কারণে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে ফেরি চলাচল শুরু হওয়ার বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ি ঘাটের টিএস ফিরোজ আলম।

এর আগে ঘন কুয়াশার কারণে বুধবার (২৩ জানুয়ারি) দিনগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায় এই নৌরুটে।

এ বিষয়ে ঘাট সূত্র জানায়, মধ্যরাতে হঠাৎ করেই কুয়াশা পড়তে শুরু করে। রাত ৩টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে নৌরুটের দিক-নির্দেশনামূলক বাতি ঝাপসা হয়ে আসে। এসময় ফেরির চালকেরা দিক নির্ণয়ে বিভ্রান্তির কথা জানালে কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে। এসময় মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয় পাঁচটি ফেরি। পরে সকালে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয় এবং আটকে থাকা ফেরিগুলোও গন্তব্যে পৌছায়।

কাঁঠালবাড়ি ফেরিঘাটের টিএস ফিরোজ আলম বাংলানিউজকে জানান, কুয়াশা কেটে গেলে সকাল সাড়ে আটটার দিকে ফেরি চলাচল সম্পূর্ণভাবে শুরু করে। অবশ্য সকাল পৌনে ৮টার দিকেই কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে একটি ফেরি ছেড়ে যায়। তবে তখনো কুয়াশা বিরাজ করায় মাঝ পদ্মায় ফেরি চলাচলে ধীরগতি ছিল।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এইচএ/

** ঘন কুয়াশায় কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad