ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ ফেব্রুয়ারি দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
৭ ফেব্রুয়ারি দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ-ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিশন (জেসিসি) বৈঠকে যোগ দিতে ৭ ফেব্রুয়ারি দিল্লি সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এটাই হবে তার প্রথম বিদেশ সফর। তিনি সেখানে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত অবস্থান করবেন।

দিল্লিতে তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের জেসিসি বৈঠক সামনে রেখে বাংলাদেশ-ভারতের মধ্যে দ্বিপক্ষীয় বিষয়গুলো এখন উভয়পক্ষ পর্যালোচনা করছে।

জেসিসি বৈঠকে দুই দেশের মধ্যে যোগাযোগ, পানি, কানেকটিভিটি, নিরাপত্তা, বিদ্যুৎ, জ্বালানি, সীমান্ত ব্যবস্থাপনা, ব্যবসা-বাণিজ্যসহ সব বিষয় আলোচনা করার জন্য প্রস্তুতি চলছে।

জেসিসির চতুর্থ বৈঠক দিল্লিতে ২০১৭ সালের অক্টোবরে অনুষ্ঠিত হয়েছিল। সে বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দিয়েছিলেন তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আর ভারতের পক্ষে নেতৃত্ব দিয়েছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হয়েছেন ড. একে আব্দুল মোমেন। তিনিই এবার জেসিসি বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেবেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের প্রথম বিদেশ সফর প্রতিবেশী দেশ ভারতেই হবে- এমনটা আভাস দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
টিআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।