ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় জুটমিলের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
জাতীয় জুটমিলের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন জুটমিলের আগুন নিয়ন্ত্রণে। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: প্রায় চার ঘণ্টা চেষ্টার পর সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণের কাজ চলছে। এদিকে ঘটনার তদন্তে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। 

বুধবার (২৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।  

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল হামিদ বাংলানিউজকে জানান, ভোর ৬টার দিকে জাতীয় জুটমিলের ফিনিশিং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে সিরাজগঞ্জের তিনটি ও কামারখন্দ ফায়ার সার্ভিসের দু’টিসহ মোট পাঁচটি ইউনিট প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।  
    
জাতীয় জুটমিলের প্রকল্প প্রধান ও মহাব্যবস্থাপক আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন,  ফিনিশিং সেক্টরে রাখা বস্তার বেলে আগুন লাগায় প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এ ঘটনার তদন্তে প্রোডাকশন ম্যানেজার রফিকুল ইসলামকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রশাসন বিভাগের প্রধান সাফায়াত জামিল, হিসাব বিভাগের প্রধান মিলন চন্দ্র বর্মণ ও সিকিউরিটি কর্মকর্তা শাহীনুর রহমান।  

আগামী তিন কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।  

** সিরাজগঞ্জ জাতীয় জুটমিলে আগুন

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।