ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে যাত্রাপালা ‘দাতা হাতেম তায়ী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
বরিশালে যাত্রাপালা ‘দাতা হাতেম তায়ী’ যাত্রাপালা ‘দাতা হাতেম তায়ী’র একাংশ, ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে যাত্রাপালা ‘দাতা হাতেম তায়ী’ পরিবেশিত হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) রাতে বরিশালের সদররোডস্থ অশ্বিনী কুমার হলের বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানে বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের পরিবেশনায় যাত্রাপালা পরিবেশিত হয়। এ উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইকবাল আকতার, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অ্যাডভোকেট এস এম ইকবাল, নাট্যজন সৈয়দ দুলাল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মিন্টু কুমার কর, সাংবাদিক সুশান্ত ঘোষ, জেলা কালচারাল অফিসার মো. হাসানুর রশীদ মাকসুদসহ অন্যন্যা অতিথিরা।

যাত্রাপালা ‘দাতা হাতেম তায়ী’ রচনা করেছেন মিলন কান্তি দে এবং নির্দেশনায় ছিলেন অনিমেশ সাহা লিটু। নির্দেশনা উপদেষ্টায় ছিলেন এম এ হাদী, শরীফ ফরহাদ উদ্দিন খোকন (যাত্রা শিল্পী)।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ৬৪ জেলায় ৬৪ টি যাত্রাপালা নির্মাণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে যাত্রাপালা ‘দাতা হাতেম তায়ী’ পরিবেশন করা হয়।

বাংলাদেশ সময়: ০৭১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।