ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিমান্ড শেষে কারাগারে আতিয়া মহল মামলার তিন আসামি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
রিমান্ড শেষে কারাগারে আতিয়া মহল মামলার তিন আসামি

সিলেট: সিলেটের আলোচিত আতিয়া মহলে আত্মহুতি দেওয়া নারী মঞ্জিয়ারা বেগম ওরফে মর্জিনার বোনসহ ৩ জনকে পাঁচদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) রিমান্ড শেষে তাদের সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ এর আদালতে হাজির করা হয়। পরে বিচারক মামুনুর রশিদ সিদ্দিকী তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 
 
আসামিরা হলেন- আতিয়া মহলে অগ্নিসংযোগ ঘটিয়ে আত্মহুতি দেওয়া নারী মঞ্জিয়ারা বেগম ওরফে মর্জিনার বোন আর্জিনা (১৯) ও তার স্বামী জহুরুল হক ওরফে জসিম (২৫) এবং অপর আসামি হাসান (২৬)।
 
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই এর সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সারোয়ার জাহান বলেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে মামলায় সহায়ক গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে।
 
২০১৭ সালের ৪ জুলাই আতিয়া মহলে জঙ্গি হামলার ঘটনায় নগরের মোগলাবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় হত্যা ও বিস্ফোরক মামলা করা হয়।  

গত ৩ জানুয়ারি মামলাটি তদন্তের দায়িত্ব পান পিপিআইর পরিদর্শক আবুল হোসেন। পরে চট্টগ্রামের সীতাকুণ্ডে সংঘঠিত জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ এই তিন আসামিকে গ্রেফতার করে পুলিশ।  

এরপর থেকে চট্টগ্রাম কারাগারে ছিলেন তারা। চট্টগ্রাম থেকে এনে বুধবার তাদের সিলেটের আদালতে হাজির করা হয়।
 
বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এনইউ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।