ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল বিরোধী অভিযানে ৭ দিনে ৩৫ জনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
ভেজাল বিরোধী অভিযানে ৭ দিনে ৩৫ জনের কারাদণ্ড

ঢাকা: খাদ্যে ভেজাল বিরোধী অভিযানের ৭ম দিনে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারদণ্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

নিয়মতি অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার (২২ জানুয়ারি) পরিচালিত অভিযানে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করে ডিএসসিসি। চলমান অভিযানের ৭ দিনে এ পর্যন্ত মোট ৩৫  জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার অঞ্চল-১ এর আওতাধীন ঢাকা মেডিকেল এবং শাহবাগ এলাকার কয়েকটি ফার্মেসি এবং হোটেলে অভিযান পরিচালনা করেন আনিক মো. মিজানুর রহমান। এ সময় মাহিম ফার্মেসির মাহিম, সোনারগাঁও ফার্মেসির রাজন এবং হোটেল সিলভানার মোস্তফা কামাল; প্রত্যেককে ৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়।  

এছাড়া ডে নাইট ফার্মেসিকে ৫০ হাজার, ইউনাইটেড ড্রাগকে ১০ হাজার এবং টি এস মেডিসিন কর্নারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে ভোলা ভাই বিরানী হাউজের সোহেলকে ২ দিনের কারাদণ্ড এবং প্রিন্স হোটেলকে ১০ হাজার, ঢাকা বিরানী এবং কাবাব ঘরকে ১৫ হাজার, নিউ ঢাকা হোটেলকে ৫ হাজার, রাজ্জাক বিরানীকে ৫ হাজার এবং ফুটপাথে খাবার বিক্রেতা ৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ এর আনিক উদয়ন দেওয়ানের নেতৃত্বে আগা সাদেক রোড এলাকায় পরিচালিত অভিযানে যমুনা বেকারি অ্যান্ড কনফেকশনারীর আব্দুস সালামকে ৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া সিটি বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ৫০ হাজার, আনোয়ার ফুডকে ১০ হাজার এবং সরকার ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫  আনিক মো: শামসুল হকের নেতৃত্বে পূর্ব ধোলাইরপাড় এলাকায় পরিচালিত অভিযানে মাই হোমিও হেলথ কেয়ার ফার্মেসির মনিরুল ইসলাম এবং মিতালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের আজিজুর রহমানকে ৩ দিন করে কারাদণ্ড ছাড়াও পুবালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার, ক্যাফে অ্যান্ড জেনারেল স্টোর  কনফেকশনারিকে ২০ হাজার এবং ফেমাস হেয়ার কাটিং সেলুনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।