ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির কোটায় সচিব হলেন কামরুন নাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
রাষ্ট্রপতির কোটায় সচিব হলেন কামরুন নাহার

ঢাকা: বিসিএস (তথ্য সাধারণ) ক্যাডারের কর্মকর্তা প্রধান তথ্য অফিসার (পিআইও) কামরুন নাহারকে রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় সচিব হিসেবে নিয়োগ করেছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার (২২ জানুয়ারি) এক আদেশে কামরুন নাহারকে প্রেষণে সচিব নিয়োগপূর্বক মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করে আদেশ জারি করেছে।  

আদেশে বলা হয়েছে, অবসরোত্তর ছুটি (পিআরএল) শুরুর আগে তিনি তার ক্যাডারের নিজ পদে প্রত্যাবর্তন করবেন।

২০২০ সালের ২৯ নভেম্বর কামরুন নাহারের পিআরএলে যাওয়ার কথা রয়েছে।

তথ্য ক্যাডারের ১৯৮৪-ব্যাচের কর্মকর্তা কামরুন নাহার তথ্য অধিদফতরের প্রধান ছাড়াও এর আগে গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ’র মহাপরিচালক এবং বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড’র ভাইস চেয়ারম্যানসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন বলে জানায় তথ্য মন্ত্রণালয়।  

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে ১৯৬১ সালের ৩০ নভেম্বর জন্মগ্রহণ করেন কামরুন নাহার। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে অনার্স ও মাস্টার্স ডিগ্রি ছাড়াও তিনি সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স করেছিলেন।  

তার স্বামী খন্দকার আনোয়ারুল ইসলাম সেতু বিভাগের সিনিয়র সচিব হিসেবে কর্মরত।

অন্যদিকে সোমবার পৃথক আদেশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শারমীন বেনুকে সরকারের সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) করা হয়েছে। নিয়মানুযায়ী সচিব করে পদায়ন করা হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে কোন মন্ত্রণালয় বা বিভাগে পদায়ন করা হয়নি।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।