ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবগঞ্জে অভিযানে এক ‘সন্দেহভাজন’ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
শিবগঞ্জে অভিযানে এক ‘সন্দেহভাজন’ আটক অভিযানের বিষয়ে ব্রিফিং। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালিয়ে মনিরুল ইসলাম শুকাম (৩৫) নামে এক সন্দেহভাজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) সদস্যরা।

সোমবার (২১ জানুয়ারি) দিনগত রাত ৩টা থেকে মঙ্গলবার (২২ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়ণপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

অভিযান শেষে র‌্যাব-৫’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুবুল আলম এক ব্রিফিংয়ে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আমরা জানাতে হলি আর্টিজন মামলার কয়েকজন আসামি ও সক্রিয় জঙ্গি সদস্য এ এলাকায় আত্মগোপনে আছে।

তার পরিপ্রেক্ষিতে এলাকার ১৫টি বাড়ি ঘিরে আমরা অভিযান পরিচালনা করি।  

তিনি আরও বলেন, আমাদের উপস্থিতির টের পেয়ে আগেই পালিয়ে যায় জঙ্গি সদস্যরা। তবে, মনিরুল ইসলাম শুকাম নামে এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে।

নিরাপত্তা ও বাকিদের গ্রেফতারের স্বার্থে এ বিষয়ে এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

স্থানীয় সূত্রে জানা যায়, মনিরুল ইসলাম শুকাম একজন রাজমিস্ত্রি। এছাড়া সে বিভিন্ন সময় শ্রমিকের কাজও সংসার চালান।

মনিরুল ইসলামের মা বাংলানিউজকে জানান, তার ছেলে কোনোদিন কোনো সংগঠনের সঙ্গে জড়িত ছিলো না, এখনো নেই। সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। তার ছোট ছোট দু’টি ছেলে রয়েছে।

স্ত্রী শরিফা বেগম জানান, তার স্বামী একজন গরিব মানুষ, সে লোকের বাড়িতে কাজ করে সংসার চালায়। তাদের নাসিরুন্নবী (৯) ও আব্দুল নূর (৪) নামে দু’টি সন্তান রয়েছে।

** শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ১৫টি বাড়ি ঘেরাও

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।