ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিজারিয়ানের সময় নবজাতকের মৃত্যুর অভিযোগ, আটক ৩ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
সিজারিয়ানের সময় নবজাতকের মৃত্যুর অভিযোগ, আটক ৩ 

ময়মনসিংহ: ময়মনসিংহে চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসার খেসারত দিতে হলো এক নবজাতকের বাবা-মাকে। সিজারিয়ানে জন্ম নেওয়ার আধা ঘণ্টা পরেই মৃত্যু হয়েছে ওই নবজাতকের। 

শহরের কৃষ্টপুর আলিয়া মাদ্রাসা রোড এলাকার বেসরকারি পরশ হাসপাতালে এ ঘটনা ঘটেছে।  এ নিয়ে অভিযোগের পর সোমবার (২১ জানুয়ারি) দুপুরে ওই হাসপাতালের তিন অংশীদারকে আটক করেছে পুলিশ।

 

তারা হলেন- জনি (৩২), মুরাদ (৪৪) ও জুয়েল (৩০)। এ ঘটনায় থানায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  

নবজাতকের বাবা ময়মনসিংহ সদর উপজেলার কল্যাণপুর গ্রামের হারুন অর রশিদ বাংলানিউজকে বলেন, গত রোববার (২০ জানুয়ারি) রাতে তার স্ত্রীকে শহরের পরশ হাসপাতালে ভর্তি করা হয়।  

পরে সেখানে তার সিজার করা হয়। এ সময় একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি।  

‘হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সুস্থ নবজাতককে দেখান। কিন্তু কিছুক্ষণ পর চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের জানান, নবজাতক মারা গেছে। আমরা নবজাতকের গালে ৩ থেকে ৪টি কাটার দাগ ও পিঠ পুরোটাই ফাঁড়া (কাটা) দেখেছি। সেইসব স্থানে তাঁরা কসটেপ পেঁচিয়ে দিয়েছে। ’ 

নবজাতকের বাবার অভিযোগ, এ ঘটনায় সোমবার (২১ জানুয়ারি) সকাল ১১টার দিকে আমরা কোতোয়ালি মডেল থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছি।  

জানতে চাইলে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ কুমার রায় বাংলানিউজকে জানান, এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আর ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নবজাতকের ময়নাতদন্ত চলছে।  

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।