ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদে এখনো ঝুলছে পুরনো মন্ত্রীদের নামফলক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
সংসদে এখনো ঝুলছে পুরনো মন্ত্রীদের নামফলক পুরনো মন্ত্রীদের নামফলক।

ঢাকা: একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে আগামী ৩০ জানুয়ারি।  গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদের নির্বাচনের পর ৩ জানুয়ারি নতুন এমপিরা শপথ গ্রহণ করেন। এরপর ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বার সরকার গঠন করা হয়।

এবারের মন্ত্রিসভায় পুরনোদের ঠাঁই হয়েছে সামান্যই। মন্ত্রিসভা গঠনের পর নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীরা সচিবালয়ে নিজ নিজ দফতরে অফিস শুরু করেছেন।

সচিবালয়ে সব দফতরের পুরনোদের নামফলক ফেলে নতুনদের নাম টাঙানো হলেও সংসদে বহাল রয়েছে নামফলক। রোববার (২০ জানুয়ারি) সংসদ ভবনের ৭ম তলায় চোখে পড়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নামফলক।

একটু এগিয়েই দেখা যায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের দফতর। এই দুই দফতরের মধ্যে তথ্য মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ ও  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এরকম পুরনো মন্ত্রীদের সবার নামফলক ঝুলছে সংসদের অফিসে। এমনকি এখন পর্যন্ত বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ছাড়া কেউ অফিস বুঝিয়ে দেননি।

এ বিষয়ে সিনিয়র সহকারী সচিব (কমন ও সমন্বয়) মোহাম্মদ ওয়ারেছ হোসেন বাংলানিউজকে বলেন, আমরা এখনও প্রজ্ঞাপন পাইনি। প্রজ্ঞাপন পেলে নতুন মন্ত্রীদের নামফলকসহ তাদের অফিস বুঝিয়ে দেবো।

তবে দুই-তিনদিনের মধ্যে প্রজ্ঞাপন হতে পারে বলে জানা গেছে। এ সংক্রান্ত একটি ফাইল মানবসম্পদ বিভাগে রয়েছে, সেটি অনুমোদন হলেই প্রজ্ঞাপন জারি হয়ে যাবে। এরপর পুরনোদের নাম সরিয়ে বসবে নতুনদের নাম।

সংসদ সচিবালয়ের ওই কর্মকর্তা জানান, একমাত্র বিরোধী দলীয় নেতা ছাড়া আর কেউ অফিস বুঝিয়ে দেননি।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।