[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

কর্মী পাঠাতে মধ্যস্বত্বভোগীদের ওপর নজরদারি বাড়ানো হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২০ ৯:৫৯:০৪ পিএম
প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন বায়রা প্রতিনিধিরা, ছবি: বাংলানিউজ

প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন বায়রা প্রতিনিধিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিদেশে কর্মী পাঠানোর ক্ষেত্রে মধ্যস্বত্বভোগীরা যেন অনুপ্রবেশ না করতে পারে, সে ব্যাপারে নজরদারি বাড়ানো হবে। দুই/তিন স্তরের মধ্যস্বত্বভোগীর হস্তক্ষেপের কারণেই অভিবাসন ব্যয় অধিকহারে বেড়ে যায়।

রোববার (২০ জানুয়ারি) মন্ত্রণালয়ের সভাকক্ষে জনশক্তি রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

প্রতিমন্ত্রী বলেন, অভিবাসন ব্যয় কমাতে রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় দক্ষ কর্মীর অভিবাসন প্রাধান্য পেয়েছে।

বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, অধিক দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান মানেই অধিক রেমিটেন্স প্রাপ্তি। অধিক দক্ষ কর্মী ব্যবস্থাপনাই টেকসই উন্নয়নের হাতিয়ার।

এর আগে বায়রার প্রতিনিধিরা প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট নেন।

এসময় উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বায়রা’র সভাপতি বেনজির আহমেদ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মুহম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী (নোমান), যুগ্ম মহাসচিব তাজুল ইসলামসহ বায়রার নির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
টিআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14