ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোচিং করানোয় ৩০ শিক্ষককে কারণ দর্শানো নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
কোচিং করানোয় ৩০ শিক্ষককে কারণ দর্শানো নোটিশ

ঢাকা: নীতিমালা ভঙ্গ করে কোচিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ৩০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওই শিক্ষকদের বিরুদ্ধে হটলাইনে অভিযোগ পেয়ে রোববার (২০ জানুয়ারি) এ শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের সহকারী পরিচালক মো. জাভেদ হাবীব ও উপ-সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম অভিযান চালায়। এ সময় তারা অভিযোগের সত্যতা পায় বলে জানিয়েছে কমিশনের জনসংযোগ দফতর।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ওই ৩০ শিক্ষক ২০১৭ সালে কোচিং করাবেন না বলে অঙ্গীকারনামা করেছিলেন। কিন্তু তারা নীতিমালা ভঙ্গ করে শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করছেন। এ অনিয়মের সঙ্গে জড়িত এসব শিক্ষকের বিরুদ্ধে তাৎক্ষণিক কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়।

এছাড়া এ শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় একাধিক বিষয়ে ফেল করলেও একজন শ্রেণি শিক্ষক তাদের দশম শ্রেণিতে ভর্তি করার উদ্যোগ গ্রহণ করেছেন জানিয়ে প্রণব কুমার বলেন, দুদক টিমের উপস্থিতিতে এ অভিযোগের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ