ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিআইডব্লিউটিসি’কে আন্তরিক হওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
বিআইডব্লিউটিসি’কে আন্তরিক হওয়ার নির্দেশ বিআইডব্লিউটিসি’র মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থাকে (বিআইডব্লিউটিসি) সেবার মনোভাব নিয়ে আন্তরিক হওয়ার নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ চৌধুরী।

তিনি বলেন, ফেরি সেক্টর একটি সেবামূলক খাত। ফেরিপথে যাত্রী ও যানবাহন পারাপার এবং নৌপথে জাহাজ চলাচলের ক্ষেত্রে বিআইডব্লিউটিসি’র কর্মকর্তাদের আরো বেশি আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। তার সরকারের উন্নয়নের সুফল জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে হবে। সেক্ষেত্রে সবাইকে বেশি দক্ষতার পরিচয় দিতে হবে।  

রোববার (২০ জানুয়ারি) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) অফিসে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মত বিনিময়ের সময় এ নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।  

এ সময় অন্যদের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ ও বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মফিজুল হক বক্তব্য রাখেন।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর মতো উদ্যমী হয়ে আমরা কাজ করবো। উন্নয়নের ক্ষেত্রে দলবাজি, ব্যক্তিবাজি করা যাবে না। কাউকে প্রশ্রয় দেওয়া হবে না। সবাই সম্মিলিতভাবে দেশের উন্নয়ন করবো।  

মতবিনিময় সভায় জানানো হয়, বিআইডব্লিউটিসি ৮টি ফেরি রুটে ৫০টি ফেরির মাধ্যমে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) ১৫ লাখ ২৯ হাজার গাড়ি এবং এক কোটি ১০ লাখ ২৭ হাজার যাত্রী পরিবহন করেছে। বিআইডব্লিউটিসি আরো ১৯টি রুটে ফেরি চালানোর পরিকল্পনা করেছে।  

সভায় আরো জানানো হয়, বিআইডব্লিউটিসি ২০০৯-২০১৮ সাল পর্যন্ত দশ বছরে ১৯টি ফেরি, ৪টি সি-ট্রাক, ১২টি ওয়াটার বাস, দু’টি যাত্রীবাহী জাহাজ ও ৪টি কন্টেইনারবাহী জাহাজ সংগ্রহ করেছে। আরো ৩৫টি বাণিজ্যিক ও ৮টি সহায়ক জলযান সংগ্রহ প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।