[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

পুরো সিস্টেমকে অটোমেশনের আওতায় আনার প্রক্রিয়া চলছে

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২০ ৫:৩০:৪৫ পিএম
বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সময়ের সঙ্গে আগামীর পথে আমাদের চলতে হবে। আপনাদের মানসিকতা পরিবর্তন না করলে আমাদের মন্ত্রণালয়ে পরিবর্তন আসবে না। সেরা পাঁচ মন্ত্রণালয়ের মধ্যে আমরা থাকতে চাই। ব্যর্থতার দায়ভার নিয়ে আমি যেতে চাই না। 

বৃহৎ পরিবর্তনের মাধ্যমে আমি এ মন্ত্রণালয়ে বিপ্লব ঘটাতে পারব। এ উদ্দেশে পর্যায়ক্রমে ৯০ দিনের পরিকল্পনা হাতে নিয়েছি। যেখানে ভূমি মন্ত্রণালয়ের পুরো সিস্টেমকে অটোমেশনের আওতায় আনার প্রক্রিয়া চলছে। ভূমি সেবা সপ্তাহ, ভূমি উন্নয়ন করমেলা ও হটলাইন সেবাসহ নানা পরিকল্পনা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। 

রোববার (২০ জানুয়ারি) দুপুরে সাভারের সিঅ্যান্ডবি এলাকায় সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট প্রশিক্ষণ ক্যাম্পে বিসিএস ক্যাডারভুক্ত পুলিশ, বন ও রেলওয়ে এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কর্মকর্তাদের ১১৬তম সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রশিক্ষণ কোর্সে (২০১৮-১৯) বিসিএস ক্যাডারভুক্ত পুলিশ, বন ও রেলওয়ে এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ৫৮ জন কর্মকর্তা আগামী ৪৫ দিনের জন্য প্রশিক্ষণে অংশ নেবেন। 

তিনি আরও বলেন, আমি মনে করি সমস্যা আমার মন্ত্রণালয়ের নিম্ন পর্যায়ের কর্মচারীদের মধ্যে রয়ে গেছে। তাই আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে আমার মন্ত্রণালয়ের অধীন কর্মচারীদের সম্পদের হিসেব চেয়েছি। যা পরবর্তীতে মনিটরিং করা হবে।

এসময় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, ভূমি নিয়ে কোনো অভিযোগ আমি শুনতে চাই না। কারণ প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। 

পরে মন্ত্রী বিএনপি নেতা মির্জা ফখরুলের এক মন্তব্যের ব্যাপারে সাংবাদিকদের বলেন, বিএনপির সাজাপ্রাপ্ত পলাতক নেতা তারেক জিয়া লন্ডনে বসে মনোনয়ন বাণিজ্য করেই দলকে শেষ করে দিয়েছে। বিএনপি এবার নির্বাচনে জয়ী হওয়ার জন্য আসেনি কেবল তাদের অবস্থান নিশ্চিতের জন্য জনগণের পালস বুঝতে এসেছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক তসলিমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটোয়ারীসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14