ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

সংস্কার কাজে একবছরের জন্য বন্ধ জাতীয় শিশুপার্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২০ ৪:৫০:১৮ পিএম
শিশু পার্কের ফাইল ফটো

শিশু পার্কের ফাইল ফটো

ঢাকা: রাজধানীতে শিশুদের বিনোদনের অন্যতম স্থান জাতীয় শিশুপার্ক। রাজধানীর শাহবাগে অবস্থিত এ শিশুপার্কের আধুনিকায়নের জন্য একবছর বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

নতুন কিছু রাইড যোগ এবং পুরনো দিনের রাইড সংস্কার করতে এ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১ জানুয়ারি শুরু হওয়া এ কার্যক্রম আগামী ডিসেম্বর পর্যন্ত চলবে। 

যোগাযোগ করা হলে ডিএসসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, শিশুপার্কটি গত ৪০ বছর ধরে সংস্কার হয় না। তাই সংস্কারের জন্য গত ১ জানুয়ারি থেকে বন্ধ করা হয়েছে। 

‘আগামী ডিসেম্বর পর্যন্ত সংস্কার কাজের সময়সীমা আছে, আশা করছি এর আগেই কাজ সম্পন্ন করা সম্ভব হবে।’

জাতীয় শিশুপার্ক অন্যত্র সরানোর দাবির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিষয়টি আমাদের এখতিয়ারে না, এটা গণপূর্ত অধিদপ্তর করবে। তারাই ভালো বলতে পারবেন। আমরা যে পার্কটি রয়েছে সেটি আধুনিকায়নে কাজ করছি।

১৯৭৯ সালে রাজধানীর প্রাণকেন্দ্র শাহবাগে শিশুপার্কটি প্রতিষ্ঠা করা হয়। শিশুদের বিনোদনের জন্য পাবলিক সেক্টরে প্রতিষ্ঠিত দেশের প্রথম এই শিশুপার্কটি ১৯৮৩ সাল থেকে বিনোদনকেন্দ্র হিসেবে যাত্রা শুরু করে।

সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে ১৫ একর জায়গার ওপর গড়ে উঠা এ পার্ক তত্ত্বাবধানের দায়িত্ব পালন করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। 

পার্কটিতে ১২ টি রাইড রয়েছে। যেখানে একটি খেলনা ট্রেন, একটি গোলাকার মেরি গো রাউন্ড রাইড ও একাধিক হুইল রাইড রয়েছে। ১৯৯২ সালে এ পার্কে বাংলাদেশ বিমান বাহিনীর পক্ষ থেকে সৌজন্য হিসেবে একটি জেট বিমান দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এসএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db