ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবিরহাটে গৃহবধূ গণধর্ষণ: বিচারের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
কবিরহাটে গৃহবধূ গণধর্ষণ: বিচারের দাবিতে মানববন্ধন

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামে ঘরে সিঁধ কেটে তিন সন্তানের জননী এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

এ ঘটনায় মামলার এজাহারভুক্ত জহির ও সন্দেহজনকভাবে ভিকটিমের দেবরসহ আরো তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে স্থানীয় লোকজনের দাবি নতুন করে গ্রেফতারকৃত তিনজন নিরপরাধ।

রোববার (২০ জানুয়ারি) দুপুর ১২টায় নবগ্রাম নিমতলা সমিতির বাজারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সহস্রাধিক নারী-পুরুষ ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন থেকে অভিযুক্ত আসামিদের ফাঁসি দাবি করে বক্তব্য রাখেন- ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, সমিতি বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন, ধানসিঁড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, নবগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল হক, নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পলাশ চন্দ্র ভৌমিক প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা সাধারণ লোকজনকে হয়রানি না করে পুলিশকে নিরপেক্ষ ভূমিকা পালন করে অবিলম্বে মূল আসামিদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান। অন্যথায় তারা কঠোর কর্মসূচি দেবেন বলেও ঘোষণা দেন।

পুলিশ কোনো নিরপরাধ লোকজনকে হয়রানি করছে না দাবি করে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাছান বাংলানিউজকে জানান, গ্রেফতারকৃত জাকির হোসেন জহিরের দেওয়া তথ্যমতে রাতে নবগ্রামে অভিযান চালিয়ে অজি উল্যার ছেলে আব্দুর রব হোসেন মান্না (২১), ইমসাইলের ছেলে মো. সেলিম (২৫) ও মফিজুর রহমানের ছেলে হারুন অর রশিদকে (৩০) গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।  

প্রসঙ্গত, শুক্রবার দিনগত মধ্যরাতে স্থানীয় মুদি ব্যবসায়ী ও যুবলীগ নেতা জাকির হোসেন জহিরের নেতৃত্বে সাত জন সিঁধ কেটে ওই গৃহবধূর ঘরে ঢোকে। এসময় তারা গৃহবধূর কাছে থাকা ৬০ হাজার টাকা দিতে বলে। এ নিয়ে ওই গৃহবধূর সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। পরে তারা ঘরের বৈদ্যুতিক লাইট বন্ধ করে ভিকটিমের মা, এক ছেলে ও দুই মেয়েকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের মধ্যে তিনজন পালাক্রমে ওই গৃহবধূকে গণধর্ষণ করে। পরে রাত আনুমানিক ৩টার দিকে ধর্ষকরা ঘর থেকে বের হয়ে যায়। এসময় তারা ঘরে থাকা নগদ টাকা, দুই ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল ও মালামাল লুট করে নিয়ে যায়। শনিবার দুপুরে ভিকটিমকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে জাকির হোসেন জহিরসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।