ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এনআইটিএস-পাঠাওয়ের অভিনন্দন সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এনআইটিএস-পাঠাওয়ের অভিনন্দন সভা এনআইটিএস-পাঠাওয়ের অভিনন্দন সভা

ঢাকা: নারী রাইডারদের সম্মানে এনআইটিএস-পাঠাওয়ের অভিনন্দন সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ জানুয়ারি) নিটল নিলয় গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেড থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পাঠাও নারী রাইডারদের দেখানো পথেই নানা প্রতিকূলতা দূর করে অনেক নারীই এ পেশায় আসছেন এবং সমাজে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে অবদান রাখছেন।

তাই নারী রাইডারদের পাশে থাকায় অঙ্গীকারবদ্ধ এনআইটিএস ও পাঠাও। সভায় পাঠাওয়ের সেরা চারজন নারী রাইডারদের সাহসী পদক্ষেপের জন্য সম্মাননা জানানো হয়। পরে সেরা চার নারী রাইডারদের বাইক এর সুরক্ষার বাইক ট্র্যাকিং ডিভাইস এনট্র্যাকার,মটো ইন্সটল করা হয়।  

অনুষ্ঠানে এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেডের সিবিও অরূপ কুমার চাকী এবং পাঠাওয়ের সিইও হোসেন ইলিয়াসসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠাওয়ের সিইও ইলিয়াস বলেন, এ উদ্যোগ গ্রহণের ফলে আমাদের রাইডাররা বেশ উপকৃত হবেন বলে আশা করছি কারণ এ সিস্টেমটির মাধ্যমে বাইকের লাইভ লোকেশন জানা যাবে। ফলে রাইডাররা বাইক চুরি হওয়ার কোনো দুশ্চিন্তা ছাড়াই রাইড দিতে পারবেন। পুরুষদের পাশাপাশি নারীদেরও এ পেশায় আগ্রহী করে তুলতে মূলত এ উদ্যোগ নেওয়া হয়েছে। আর নারীদের এ পেশায় আসার পথে অনেক বড় একটি চ্যালেঞ্জ হলো বাইকের নিরাপত্তা। এনট্র্যাকার গাড়ি এবং নৌযানে পাশাপাশি বাইকের ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক ব্যবহারকরীদের জন্য এনট্র্যাকার,মটো, নামে আধুনিক প্রযুক্তির সেবাটি নিয়ে এসেছে। এ প্রযুক্তিতে বাইকের অবস্থান জানা যায় তাৎক্ষণিকভাবে। ফলে বাইক চুরি হওয়ার শঙ্কা থাকে না বললেই চলে। কোনোভাবে বাইক হাতছাড়া হলেও তা খুঁজে বের করা যায়।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
পিআর/আইআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।