ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮ দুর্ঘটনা কবলিত বাস। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: কুমিল্লায় পৃথক তিন সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন।

শনিবার (১৯ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে এসব দুর্ঘটনা ঘটে।

সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ডভ্যানে ধাক্কা দেয় দ্রুতগতির ঢাকাগামী গ্রিন লাইন পরিবহন।

এতে কাভার্ডভ্যানের চালক ও বাসের সুপারভাইজার ফাহাদ আলী রাজী আহত হন। পরে স্থানীয়রা দ্রুত ফাহাদকে উদ্ধার করে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঢাকায় নেওয়ার পথে মারা যান কাভার্ডভ্যান চালক প্রাথমিকভাবে তার নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, শুনেছি একটি দুর্ঘটনা ঘটেছে।

এদিকে দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ময়নামতি হাইওয়ে পুলিশের রেকারের ধাক্কায় বেদে সম্প্রদায়ের এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম-পরিচয় প্রাথমিকভাবে জানাতে পারেনি পুলিশ।

ময়নামতি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মারুতি পরিবহন থেকে নামার সময় পড়ে গিয়ে রেকারের ধাক্কায় ওই নারীর মৃত্যু হয়েছে। তার নাম-পরিচয় জানার চেষ্টা চলছে।

দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় আরেকটি দুর্ঘটনা ঘটে। এতে ২ জন নিহত হয়।

ময়নামতি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) এখলাসুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা একটি প্রাইভেট কারের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

এছাড়া বিকেলে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১২ জন।  

নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী পথচারী। প্রাথমিকভাবে নিহত তিনজনের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, বিকেলে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মায়ের দোয়া পরিবহন গৌরিপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে এক নারী পথচারীকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পথচারীসহ বাসের দুই যাত্রী নিহত হন। এ সময় আহত হন আরও অন্তত ১২ জন।  আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।