ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে মধ্য রাতে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
সিলেটে মধ্য রাতে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন

সিলেট: অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো সিলেটের উপকন্ঠ কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ কেন্দ্র। আগুনে পুড়েছে ক্যাবল তার ও রক্ষিত কাঠের বাক্স।

শুক্রবার (১৯ জানুয়ারি) মধ্যরাত সোয়া ১২টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে আগুন লাগার ঘটনাটি ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

দমকল বাহিনীর সিলেটের সিনিয়র স্টেশন অফিসার শিমুল মো. রফি বাংলানিউজকে বলেন, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন লাগার ঘটনায় অন্তত লাখ টাকা মূল্যের ক্যাবল ও বাক্স পুড়ছে। উদ্ধার করা হয়েছে আরো অন্তত ৫০ লাখ টাকার মালামাল। তবে কি কারণে আগুন লাগার ঘটনাটি ঘটেছে, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বিদ্যুৎ ও বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী প্রবীর দে বাংলানিউজকে বলেন, শুস্ক মৌসুম, তাই বিদ্যুৎ লাইনের সংযোগস্থলে স্পার্ক করে স্ফুলকি থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে স্টোর রুমের পাশে ক্যাবল তারের একটি ড্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। তারের পুরো লেয়ারটা ক্ষতিগ্রস্ত হয়েছি কিনা, তা খুলে দেখা হচ্ছে। অবশ্য অগ্নিকাণ্ড বড় ধরনের ক্ষতির কারণ হতে পারতো বলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad