ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভবিষ্যত সংকট মোকাবেলায় নেতৃত্ব দেবে তরুণ সমাজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
ভবিষ্যত সংকট মোকাবেলায় নেতৃত্ব দেবে তরুণ সমাজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ভবিষ্যত সংকট মোকাবিলায় তরুণ সমাজ সামনে থেকে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে দেশে-বিদেশে আলোকচিত্র প্রদর্শনীর দ্বিতীয়দিনে বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘ভ্রমণ ও সুস্থ সাংস্কৃতিক চর্চায় দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের আগ্রাসন’ স্লোগানকে সামনে রেখে আলোকচিত্র সাংবাদিক আহমেদ পিপুল, আলোকচিত্র শিল্পী ও বিশ্বপর্যটক তানভীর অপুর আলোকচিত্র ‘দেশ-বিদেশ’ নামে তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের দেশ বিভিন্ন সময়ে উত্তাল সময় পার করেছে। সবসময় সঠিক পথ দেখিয়েছে আমাদের তরুণ সমাজ। তারা জঙ্গিবাদ-সাম্প্রদায়িক শক্তিকে কখনো মাথা চাড়া দিয়ে ওঠার সুযোগ দেয়নি। ভবিষ্যতেও সংকট মোকাবিলায় তরুণ সমাজ সামনে থেকে নেতৃত্ব দেবে।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক শেখ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন প্রমুখ।

প্রদর্শনীটি বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।