[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪২৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

জাতিসংঘের বিশেষ দূত ঢাকায় আসছেন শনিবার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ১০:৪৫:০৮ পিএম
ইয়াং হি লি

ইয়াং হি লি

ঢাকা: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থার বিশেষ দূত ইয়াং হি লি রোহিঙ্গা পরিস্থিতি দেখতে ছয়দিনের সফরে ঢাকায় আসছেন শনিবার (১৯ জানয়ারি)।  

তিনি থাইল্যান্ড থেকে বাংলাদেশ সফরে আসবেন। থাইল্যান্ডেও রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন জাতিসংঘের বিশেষ দূত। জেনেভার জাতিসংঘ অফিস থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইয়াং হি লি ১৪ থেকে ১৮ জানুয়ারি থাইল্যান্ড সফর করছেন। থাইল্যান্ড থেকে শনিবার বাংলাদেশ সফরে আসবেন। বাংলাদেশ সফরকালে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এছাড়া সরকারি-বেসরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন ইয়াংহি লি।

জাতিসংঘের এ বিশেষ দূত গতবছরের জুন মাসে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। সে সময় তিনি থাইল্যান্ডও সফর করেন। বাংলাদেশ সফরের শেষদিন ২৪ জানুয়ারি ইয়াং হি লি সংবাদ সম্মেলনে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখবেন।

জাতিসংঘ মহাসচিবের এ বিশেষ দূত রোহিঙ্গা পরিস্থিতি দেখতে মিয়ানমার সফরে যেতে চাইলেও মিয়ানমার সরকার তাকে সে দেশে প্রবেশে অনুমতি দেয়নি।

বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
টিআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache