ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

শিবগঞ্জে বালু উত্তোলন করতে গিয়ে ২ শ্রমিকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ৬:৪৯:১৫ পিএম
বগুড়া

বগুড়া

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় নাগর নদে অবৈধভাবে বালু উত্তোলন করতে গিয়ে গভীর গর্তে পড়ে মাটি চাপা ও বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বানিয়াচাপড় গ্রামের আমজাদ হোসেনের ছেলে খায়রুল ইসলাম (২৮) ও একই গ্রামের মোশারফ  হোসেন (২২)।

স্থানীয়রা জানায়, উপজেলার দক্ষিণ ছাতরা গ্রামের বালু ব্যবসায়ী নাসির উদ্দিন দীর্ঘদিন ধরে নাগর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় দুপুরে বালু উত্তোলনের সময় মেশিনের ফিতা গর্তে পড়ে যায়। এ সময় গর্ত থেকে ওই ফিতা তুলতে প্রায় ২০ ফুট গভীর গর্তে নামেন শ্রমিক খায়রুল ও মোশারফ। পরে তারা বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ছটফট করতে থাকেন। এ সময় অন্য শ্রমিকরা দড়ির সাহায্যে তাদের উপরে উঠানোর চেষ্টা করেন। এতে গর্তের মাটি চাপা পড়ে মারা যান তারা। খবর পেয়ে বিকেলে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা গর্তের মাটি সরিয়ে দুজনের মরদেহ উদ্ধার করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এমবিএইচ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14