ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

দেশে পর্যাপ্ত খাদ্যশস্য আছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ৪:০৭:০৯ পিএম
খাদ্য গুদাম পরিদর্শনে খাদ্যমন্ত্রী। ছবি: বাংলানিউজ

খাদ্য গুদাম পরিদর্শনে খাদ্যমন্ত্রী। ছবি: বাংলানিউজ

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকারি গুদামের ধারণ ক্ষমতা বৃদ্ধি আর পরিস্থিতির উপর নির্ভর করে ধান ও গম কেনার সিদ্ধান্ত নেবে সরকার।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিকেলে নওগাঁর ধামইরহাট ও পোরশা উপজেলার দুটি খাদ্য গুদাম পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, দেশে খাদ্য গুদামের মোট ধারণ ক্ষমতা ২১ লাখ মেট্রিক টন। এর সিংহ ভাগে মজুত আছে চাল। উৎপাদিত শস্যের নায্য দাম নিশ্চিত করতে আগামীতে কৃষকের কাছ থেকে ধান ও গম কেনা হবে। তবে তার আগে গুদামের ধারণ ক্ষমতা বৃদ্ধির পরিকল্পনা নেওয়া হচ্ছে। তাছাড়া পরিস্থিতি বিবেচনা করে সরকার ধান-গম কেনার সিদ্ধান্ত নেবে।

বাজারে চালের দর স্থিতিশীল রাখতে প্রতিটি জেলায় মনিটরিং কমিটি সক্রিয় থাকবে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত খাদ্যশস্য আছে। দর বৃদ্ধির সম্ভাবনা নেই। সিন্ডিকেট করে কাউকে দর বৃদ্ধির সুযোগ দিবেনা সরকার। পাশাপাশি খাদ্যশস্য সংগ্রহের সময় ওজন ও গুণগত মানের বিষয়ে খাদ্য বিভাগের অবস্থান জিরো টলারেন্স। কোথাও কোন অভিযোগ পাওয়া গেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেনসহ স্থানীয় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নওগাঁ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14