[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সাতনদী সম্পাদকের বিরুদ্ধে এম‌পি জগলু‌লের মানহা‌নি মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ৩:৪৩:৪০ পিএম
দৈনিক সাতনদী’র সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান

দৈনিক সাতনদী’র সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান

সাতক্ষীরা: সাতক্ষীরার দৈনিক সাতনদী’র সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমানের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা  করেছেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। 

বৃহস্প‌তিবার (১৭ জানুয়া‌রি) সাতক্ষীরার যুগ্ম জেলা জজ ২য় আদালতে মামলা‌টি দা‌য়ের ক‌রেন তি‌নি। রোববার শুনানি শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আদালত।

মামলার বিবরণে বলা হয়, গত ৫ জানুয়ারি সাতক্ষীরার দৈনিক সাতনদী পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার বাহিনীর হাতে সংখ্যালঘু নির্যাতন, প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি’ শীর্ষক একটি খবর প্রকাশিত হয়। 

মামলায় আরও বলা হয়, শ্যামনগরের মহাদেব মণ্ডল ও মহেন্দ্র মণ্ডলকে চিঠির লেখক বানিয়ে যে তথ্য দেওয়া হয়েছে তা তাদের নয়। এ বিষয়ে মহাদেব ও মহেন্দ্র শ্যামনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানান এবং তা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

তারা বলেন, ওই চিঠি সম্পর্কে তাদের কিছুই জানা নেই। এমনকি চিঠিতে তাদের নাম বিভ্রাট করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানানো হলে পত্রিকা সম্পাদক তার খবরটি সত্য বলে দাবি করেন এবং এ ব্যাপারে ধারাবাহিকভাবে আরও লিখবেন বলে হুমকি দেন। 

এ ঘটনার পরদিন দৈনিক সাতনদী পত্রিকায় মহেন্দ্র মণ্ডলের নাম ব্যবহার করে হাতে লেখা মিথ্যা চিঠি হুবহু প্রকাশ এবং ‘জগলুল বাহিনী কর্তৃক কুলা সমর্থককে মারধর, গাড়ি ছিনতাই’ শিরোনামে আরও একটি খবর প্রকাশিত হয়। 

শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম‌পি এসএম জগলুল হায়দার মামলায় আরও উল্লেখ করেন যে, এ ধরনের মিথ্যা সংবাদ প্রকাশ করে তার অসাম্প্রদায়িক কার্যক্রমের ওপর আঘাত করা হয়েছে, মান সম্মানের হানি করা হয়েছে এবং তার নীতি নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। তার সুনাম খ্যাতি মর্যাদা ও সম্মান বিনষ্ট করা হয়েছে। এর প্রতিকার পাবার লক্ষ্যে তিনি দৈনিক সাতনদী সম্পাদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন বলে উল্লেখ করেন।
 
মামলার বিষয়ে জানতে চাইলে দৈনিক সাতনদী সম্পাদক হাবিবুর রহমান জানান, তিনি মামলার কথা শুনেছেন মাত্র, তবে কোনো লিখিত কাগজপত্র পাননি। 

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাতক্ষীরা মামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14