ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় তদন্ত কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় তদন্ত কমিটি 

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের মেঘনায় ট্রলার ডুবির তৃতীয় দিনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশশেরুল ইসলামকে প্রধান করে নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। 

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেন কমিটির প্রধান মোবাশশেরুল ইসলাম।  

এর আগে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসক সায়লা ফারজানা এ তদন্ত কমিটি গঠনের ঘোষণা করেন।

কমিটির বাকি সদস্যরা হলেন- মুন্সিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, সংশ্লিষ্ট এলাকার কোস্টগার্ড কর্মকর্তা, নৌ পুলিশের কর্মকর্তা, বিআইডব্লিউটিএ কর্মকর্তা, ফায়ার সার্ভিস কর্মকর্তা ও জেলা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশশেরুল ইসলাম জানান, ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের পর তদন্ত কমিটি কাজ শুরু করবে। এরই মধ্যে ট্রলারে থাকা জীবিত শ্রমিকদের বক্তব্য নেওয়া হয়েছে। পুলিশকে বলা হয়েছে মালবাহী যে ট্যাংকার ধাক্কা দিয়েছিল সেটি খুঁজে বের করে আটক করতে। তাহলে তাদের বক্তব্যসহ প্রতিবেদন জমা দেওয়া যাবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে চর ঝাপটায় মালবাহী জাহাজের সঙ্গে ধাক্কা লেগে জাকির দেওয়ান নামের মাটি বোঝাই ট্রলারটি ডুবে যায়। ঘটনার দিন উদ্ধারকাজ হয়নি। বুধবার এবং বৃহস্পতিবার উদ্ধার কাজ চালানো হলেও কারো সন্ধান পাওয়া যায়নি। এখনো নিখোঁজ রয়েছে ২০ শ্রমিক।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।