ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রলারডুবির চতুর্থ দিন, সন্ধান চলছে নিখোঁজ শ্রমিকদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
ট্রলারডুবির চতুর্থ দিন, সন্ধান চলছে নিখোঁজ শ্রমিকদের

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ২০ শ্রমিকের সন্ধান ও ট্রলার চিহ্নিত করতে পারেনি উদ্ধারকারীরা। 

এ দুর্ঘটনার চতুর্থ দিন শুক্রবার (১৮ জানুয়ারি) সকাল থেকেই মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে কাজ করছেন উদ্ধারকারীরা।

>>>আরো পড়ুন...মেঘনায় ট্রলার ডুবির তৃতীয় দিনেও চলছে উদ্ধারকাজ

নৌবাহিনীর সাইট স্ক্যানার ‘সোনার’ ও ‘হাইড্রোগ্রাফিক সার্ভে’র মাধ্যমে পানির নিচে অবস্থান নির্ণয় করার চেষ্টা চলছে।

ঘটনাস্থলে উদ্ধারকাজে নিয়োজিত রয়েছে নৌ-বাহিনীর ডুবুরী দল, পুলিশ, নৌ-পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ ও স্থানীয় প্রশাসন।  

এ বিষয়ে গজারিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা মিজানুর রহমান বাংলানিউজকে জানান, আজও বিভিন্ন পয়েন্টে সন্ধান চালানো হচ্ছে। নৌ-বাহিনীর উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ও ঢাকা ফায়ার সার্ভিসের অগ্নিশাসক ঘটনাস্থলে কাজ করছে। নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরী ইউনিট তল্লাশি চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টায় মেঘনায় মাটিবোঝাই ‘জাকির দেওয়ান’ নামে ট্রলারটির সঙ্গে মালবাহী জাহাজের ধাক্কা লাগে। এসময় ট্রলারটির ৩৪ জন শ্রমিক নিয়ে ডুবে যায়। এর মধ্যে ১৪ শ্রমিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও ২০ শ্রমিক নিখোঁজ হন। বুধবার (১৬ জানুয়ারি) ও বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) উদ্ধারকারীরা চেষ্টা করেও নিখোঁজদের সন্ধান পায়নি।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।