ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

ঝিনাইদহে ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড়

এম রবিউল ইসলাম রবি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৬:৩৮:৫৪ পিএম
গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা। ছবি: বাংলানিউজ

গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা। ছবি: বাংলানিউজ

ঝিনাইদহ: ঝিনাইদহের বেতাই গ্রামে ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দিনব্যাপী ঝিনাইদহ সদর উপজেলার বেতাই গ্রামে গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সদর উপজেলার গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন মালিতার আয়োজনে বেতাই গ্রামের মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় যশোর, ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা থেকে বাছাই করা মোট ২০টি গরুর গাড়ি অংশ নেয়। এ সময় হাজারও দর্শক মাঠে উপস্থিত থেকে গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। সেখানে সৃষ্টি হয় উৎসবের আমেজ । প্রতিযোগিতাকে ঘিরে আনন্দ মেলায় ছিল বাড়তি আকর্ষণ। এরমধ্যে নাগর দোলাসহ বিভিন্ন প্রকারের স্টল। গত ৬ বছর ধরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদা খানম, ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরণ, হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঝিনাইদহ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-17 18:38:54