ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
bangla news

শতবর্ষে পাকশী বালিকা উচ্চ বিদ্যালয়

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৬:০৯:২৪ পিএম
পাকশী বালিকা উচ্চ বিদ্যালয়ের মূল গেট। ছবি: বাংলানিউজ

পাকশী বালিকা উচ্চ বিদ্যালয়ের মূল গেট। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী: পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে।

শতবর্ষকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুর থেকেই স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমিটি,  প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ও এলাকাবাসী মেতেছে উঠেছে উৎসবে।

জানা যায়, শুক্রবার (১৮ জানুয়ারি) বিকেল ৩টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু। এছাড়াও শনিবার (১৯ জানুয়ারি) দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী রফিকুল আলম। দুই দিনব্যাপী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যাবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলাম।

এ বিষয়ে প্রাক্তন ছাত্রী মিসেস কামরুন্নাহার শরীফ তার অনুভূতি ব্যক্ত করে বাংলানিউজকে বলেন, আমার বাবা ছিলেন এই স্কুলের প্রধান শিক্ষক এবং আমিও এই স্কুলের শিক্ষার্থী ছিলাম। অষ্টম শ্রেণি পাস করার পরই আমার বিয়ে হয়ে যায়। এই স্কুলের বাউন্ডারির ভেতরই ছিল আমাদের বাড়ি। শৈশব আর কৈশোরের বহু স্মৃতি জড়িয়ে রয়েছে আমার। জীবনের শ্রেষ্ঠ সময়গুলোর স্মৃতিচারণের একটি অপূর্ব সুযোগ বলে মনে করছি।

প্রাক্তন ছাত্রী সালমা রশীদ শুক্লা তার অনুভূতি ব্যক্ত করে বাংলানিউজকে বলেন, শতবর্ষ বিশাল ব্যাপার। আমি গর্বিত ও আনন্দিত যে স্কুলের শতবছর পূর্তি হতে যাচ্ছে আমি এই স্কুলের ছাত্রী ছিলাম। বহু বছর পর পুরোনো অনেককে দেখবো এটা ভেবেই অনেক আনন্দ লাগছে। 

পাকশী রেলওয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শতবর্ষ পূর্তি উদযাপন পরিষদের সদস্য সচিব আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, দুইদিন ব্যাপী নানা আয়োজন ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বাংলানিউজকে জানান, সকলেই মেতেছে যেন এক উৎসবে। এই আয়োজনকে ঘিরে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের পদচারনায় শিক্ষা প্রতিষ্ঠান চত্বর মুখরিত হবে, যে দৃশ্য হবে এক অন্যরকম দৃশ্য।

বাংলাদেশ সময়: ১৭৬০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   পাবনা ঈশ্বরদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14