[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বাঘাইছড়িতে ৪৮ ঘণ্টার অবরোধ শেষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৬:০৯:২৩ পিএম
বাঘাইছড়িতে ৪৮ ঘণ্টার অবরোধ শেষ। ছবি : বাংলানিউজ

বাঘাইছড়িতে ৪৮ ঘণ্টার অবরোধ শেষ। ছবি : বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয়েছে।

বৃহস্পতিবার (১৭জানুয়ারি) বিকেলে শেষ হওয়া এ কর্মসূচিতে উপজেলার সাজেক ইউনিয়নে একটি মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার খবর পাওয়া গেছে। জেএসএস’র পক্ষ থেকে অবরোধ পরবর্তী আর কোনো কর্মসূচি ঘোষণা করা হয়নি।

গত ৪ জানুয়ারি উপজেলার বাবুপাড়া এলাকায় জেএসএস’র সংস্কারকর্মী বসু চাকমাকে দুর্বৃত্তরা গুলি করে হত্যার পর পালিয়ে যায়।

ঘটনার পর নিহত বসুর  এক আত্মীয় (কুসুম চাকমা) উপজেলার চেয়ারম্যান ও স্থানীয় পিসিজেএসএস নেতা বড় ঋষী চাকমাকে প্রধান আসামি করে মোট ২৭ জনের নামে বাঘাইছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গত ৮ জানুয়ারি হত্যাকাণ্ডের দায় অস্বীকার করে এবং হত্যা মামলার প্রতিবাদ জানিয়ে পিসিজেএসএস তাদের এক কর্মীর বাড়িতে সংবাদ সম্মেলন করে। এতে তারা ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবি করে ও মামলা প্রত্যাহারের জন্য অবরোধ কর্মসূচির ঘোষণা দেয়। কিন্তু নির্ধারিত সময়ে বাদী পক্ষ মামলা প্রত্যাহার না করায় স্থানীয় পিসিজেএসএস একটি প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে উপজেলায় ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দেয়।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ মনজুরুল আলম বাংলানিউজকে জানান, অবরোধের সময় উপজেলায় পরিস্থিতি স্বাভাবিক ছিল। কোথাও কোনো গোলাযোগের খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাঙামাটি সড়ক অবরোধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14