[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

আ’লীগের বিজয় সমাবেশস্থল পরিদর্শনে মেয়র খোকন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৫:৫০:০০ পিএম
সোহরাওয়ার্দী উদ্যান পরিষ্কারে ব্যস্ত সিটি করপোরেশনের কর্মীরা। ছবি: বাংলানিউজ

সোহরাওয়ার্দী উদ্যান পরিষ্কারে ব্যস্ত সিটি করপোরেশনের কর্মীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট। এজন্য শনিবার (১৯ জানুয়ারি) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশ করবে আওয়ামী লীগ। 

এতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। সমাবেশস্থল পরিচ্ছন্ন ও সার্বিক প্রস্তুতির কাজ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। 

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি)  সমাবেশস্থলের সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

এ সময় তিনি বলেন, পুরো সোহরাওয়ার্দী উদ্যান এলাকা পরিচ্ছন্ন করা হয়েছে। এখন যেহেতু শুষ্ক মৌসুম, তাই মানুষের পদচারণায় প্রচুর ধুলোবালি উড়তে পারে সেজন্য আমরা পর্যাপ্ত পানির গাড়ি রেখেছি। 

সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনে ওবায়দুল কাদেরসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন । ছবি: বাংলানিউজ‘সকাল থেকে গাড়ি দিয়ে পানি ছিটানো হয়েছে। সমাবেশের দিন সকালেও পানি ছিটানো হবে। তাছড়া পুরো এলাকায় মশার ওষুধ স্প্রে করা হয়েছে, যেন মশায় কামড়াতে না পারে।’

বৃহস্পতিবার ডিএসসিসির ২০০ পরিচ্ছন্ন কর্মীকে সমাবেশস্থল পরিষ্কার করতে দেখা যায়। এছাড়া পে লোডার দিয়ে মাঠের উচু নিচু সমান করা হয়। এবার সমাবেশস্থলের পাশে ১০টি পাবলিক টয়লেট রাখা হয়েছে। নিশ্চিত করা হয়েছে পর্যাপ্ত পানি সরবরাহের বিষয়টিও। 

এবার ১০ থেকে ১২টি গেট খোলা থাকবে। মানুষ যেন নির্বিঘ্নে সমাবেশস্থলে প্রবেশ করতে পারে সেজন্য গেটের সংখ্যা বাড়ানো হয়েছে। এছাড়া পুরো এলাকা থাকবে সিসিটিভি ক্যামেরার আওতায়।

পরির্দশন শেষে মেয়র সাঈদ খোকন বলেন,  সোহরাওয়ার্দী উদ্যানে নানা সময় বিভিন্ন রাজনৈতিক দল সভা সমাবেশ করে। তাই সমাবেশের পর একটু অগোছালো থাকে। সেজন্য আমরা এবার আগে থেকেই কাজ শুরু করেছি। 

‘আমাদের কাজ প্রায় সমাপ্ত, শনিবারের আগে পুরো এলাকা প্রস্তুত করে দেওয়া হবে,’ বলেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এসএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14