[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ: পরিকল্পনামন্ত্রী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৪:০৮:৪০ পিএম
অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

শাবিপ্রবি: শিগগির দেশের দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে এবং যমুনার ওপর আরও একটি নতুন সেতু তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

তিনি বলেছেন, সভ্য ও বিজ্ঞানমনস্ক এবং উন্নত সমাজ প্রতিষ্ঠায় শেখ হাসিনা সরকার কাজ করছে। তাই আমাদের পরিকল্পনা শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ এবং যুমনায় আরেকটি নতুন সেতু বানানো।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য দেন।

মন্ত্রী বলেন, ধারাবাহিকভাবে প্রতি জেলায় চার লেনের সড়কে উন্নীত করবে সরকার। এছাড়া কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতোমধ্যে নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এমএ মান্নান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, এ সরকার দেশের উন্নয়নের জন্য আগামী ৮০ বছরের একটি রোড ম্যাপ তৈরি করতে যাচ্ছে। আমি বিশ্বাস করি, তোমাদের মতো তরুণ প্রজন্মের মাধ্যমেই সেই রোড ম্যাপ বাস্তবায়িত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, সদস্য সচিব অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিভিন্ন দফতর প্রধানরা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache