ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

অপরাধ দমনে পদ্মায় বিজিবি-বিএসএফ যৌথ টহলের সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৩:০৫:৪৪ পিএম
বিজিবি-বিএসএফ বৈঠক, ছবি: বাংলানিউজ

বিজিবি-বিএসএফ বৈঠক, ছবি: বাংলানিউজ

রাজশাহী: সীমান্তে অবৈধ অস্ত্র, মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধসহ সব ধরনের অপরাধ দমনে এবার পদ্মা নদীতে যৌথ টহলের সিদ্ধান্ত নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহেবনগর বিওপিতে (বর্ডার আউট পোস্ট) অনুষ্ঠিত পতাকা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সীমান্ত রেখায় হত্যা, মাদক, চোরাচালান, মানবপাচারসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়।

পরে বৈঠকে সীমান্তে হত্যা, মাদক, অস্ত্রসহ অবৈধ পণ্য চোরাচালান বন্ধে বিজিবি-বিএসএফ কর্মকর্তারা ঐক্যমত পোষণ করেন। এর জন্য দু'দেশের সীমান্তরক্ষা বাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

বৈঠকে বিজিবি জানায়, গেল দুই বছরে সীমান্তে অস্ত্র ও চোরাচালান বেড়েছে একই সঙ্গে গেল বছরের শেষের দু'মাসে পাঁচজন বাংলাদেশি নাগরিক সীমান্তে নিহত হয়েছেন। 

এছাড়া নতুন করে রাজশাহী অঞ্চলের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ইয়াবা আসাও শুরু হয়েছে। তাই সীমান্ত অপরাধ দমনে উভয় বাহিনীই আন্তরিকভাবে কাজ করার সিদ্ধান্ত নেয়।

বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বিজিবি'র রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন বহরমপুর সেক্টরের ডিআইজি কুনাল মজুমদার।

এছাড়া দ্বিপক্ষীয় ওই বৈঠকে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল তাজুল ইসলামসহ ২০ সদস্যের প্রতিনিধি দল ছিলেন। আর ভারতের সীমান্তরক্ষা বাহিনী বিএসএফের পক্ষেও ২০ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-17 15:05:44