ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আতিয়া মহল মামলায় ৩ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
আতিয়া মহল মামলায় ৩ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর আসামিদের আদালতে হাজিরের পর নিয়ে যাচ্ছে পুলিশ, ছবি: বাংলানিউজ

সিলেট: আতিয়া মহলে আত্মহুতি দেওয়া নারী জঙ্গি মঞ্জিয়ারা বেগম ওরফে মর্জিনার বোনসহ ৩ জনকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতে আতিয়া মহলের দায়েরকৃত মামলায় তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করেন পিবিআই’ পরিদর্শক মামলার তদন্ত কর্মকর্তা আবুল হোসেন। শুনানি শেষে আদালতের বিচারক মামুনুর রশিদ তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- আতিয়া মহলে অগ্নিসংযোগ ঘটিয়ে আত্মহুতি দেওয়া নারী জঙ্গি মঞ্জিয়ারা বেগম ওরফে মর্জিনার বোন আর্জিনা (১৯) ও তার স্বামী জহুরুল হক ওরফে জসিম (২৫) এবং অপর আসামি হাসান (২৬)।

সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, বুধবার (১৬ জানুয়ারি) একই আদালতে হাজির করে তাদের তিনজন আতিয়া মহলে ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলায় শোন এরেস্ট (পুনঃগ্রেফতার) দেখানো হয়েছে। আতিয়া মহলের সংঘঠিত ঘটনার ক্লু বের করতে এবং আত্মহুতি দেওয়া মর্জিনার বিয়ে কার সঙ্গে হয়েছিলো। এসব ঘটনার সঙ্গে আরো কারা জড়িত, সেসব বিষয় জানতে তাদের রিমান্ডে নেওয়া হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা আবেদনে বলা হয়, মর্জিনাকে বাড়ি থেকে এনে জঙ্গি বানানোর সহযোগিতার বিষয়ে সাক্ষ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। আতিয়া মহলে মর্জিনার সঙ্গে আরো ৩ পুরুষ আত্মহত্যা করেন, তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। সার্বিক বিষয়ে জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

২০১৭ সালের ৪ জুলাই আতিয়া মহলে সংঘঠিত জঙ্গি হামলার ঘটনায় এমএমপির মোগলাবাজার থানায় ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় মামলা হত্যা ও বিস্ফোরক মামলা দায়ের করা হয়। গত ৩ জানুয়ারি ১১ ও ১২ নং স্মারকে মামলাটি তদন্তের দায়িত্ব পান পিপিআইর পরিদর্শক আবুল হোসেন। চট্টগ্রামের সিতাকুন্ডে সংঘঠিত জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ এই তিন আসামিকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তারা চট্টগ্রাম কারাগারে ছিলো। চট্টগ্রাম থেকে এনে বুধবার তাদের সিলেটের আদালতে হাজির করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad