ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাগাজীতে ভাইয়ের হাতে ভাই খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
সোনাগাজীতে ভাইয়ের হাতে ভাই খুন

ফেনী: ফেনীর সোনাগাজীতে জমি অধিগ্রহণের টাকা নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাই নুরুল আবসারের লাঠির আঘাতে প্রাণ গেল বড় ভাই ওমর ফারুকের।

বুধবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চরলামছি গ্রামে এ ঘটনা ঘটে। ওমর ফারুক ওই গ্রামের ভূঞা বাড়ির মৃত বাদশা মিয়ার ছেলে।

পুলিশ ও স্বজনরা জানান, সোনাগাজী ও মিরসারাইয়ে বাস্তবায়নাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অর্থনৈতিক অঞ্চলে ওই পরিবারের পৈত্রিক জমির একাংশ অধিগ্রহণ হলে সম্প্রতি কিছু টাকা পাওয়া যায়। গত ক’দিন ধরে টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে ছোট ভাই আবসারের সঙ্গে বড় ভাই ফারুকের বিবাদ চলছিলো।  

নিহত ফারুকের স্ত্রী মায়া বেগম বাংলানিউজকে জানান, বিকেলে টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দু’ভাইয়ের মধ্যে বিরোধ তীব্র আকার ধারণ করে। একপর্যায়ে আবসার লাঠি দিয়ে বড় ভাই ফারুকের মাথায় আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এসময় তার প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানকার চিকিৎসকরা তাকে ফেনী অথবা চট্টগ্রামে নেওয়ার পরামর্শ দেন। বিকেল সাড়ে ৫টার দিকে তাকে ফেনী সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

ফেনী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জহিরুল আলম বাংলানিউজকে জানান, সোনাগাজীর আমিরাবাদ এলাকার অনেকরই জমি রয়েছে মিরসরাইয়ের ইছাখালি এলাকায়। একইভাবে এ পরিবারেরও জমি রয়েছে ওই এলাকায়। পারিবারিক বিরোধের জেরে টাকার ভাগ নিয়ে এ ঘটনা ঘটেছে। স্থানীয়ভাবে কৃষি কাজের সঙ্গে জড়িত ছিলেন ফারুক।

সোনাগাজী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুদ্দিন বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এ ঘটনার সঙ্গে জড়িতদের সন্ধানে তল্লাশি চালায়। তবে সন্ধ্যা ৭টায় এ প্রতিবেদন লেখা সময় পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।  

ঘটনাটি যথাযথ তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।