ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মেয়ে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
মেয়ে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় মেয়ে মুনিয়া আক্তারকে (০২) হত্যার দায়ে বাবা শাহাদত হোসেনকে (৪১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে পটুয়াখালী বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এ রায় দেন।  

জানা যায়, ২০০৭ সালের ১১ এপ্রিল কলাপাড়ার নিলগঞ্জের ফতেপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য মুনিয়া আক্তারকে কুপিয়ে আহত করে বাবা শাহাদত হোসেন।

ঘটনার পরদিন ১২ এপ্রিল পটুয়াখালী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুনিয়া মারা যায়। এ ঘটনায় চাচাতো ভাই আবদুর রহমানকে আসামি করে হত্যা মামলা করেন মুনিয়ার বাবা শাহাদত। তদন্তে ঘটনাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালতে চার্জশিট দেয় পুলিশ। পরে সত্য ঘটনা উদঘাটন হলে ২০০৭ সালের ৪ সেপ্টেম্বর শাহাদত হোসেনকে একমাত্র আসামি করে কলাপাড়া থানা পুলিশের এসআই নাজমুল করিম বাদী হয়ে হত্যা মামলা করেন। দীর্ঘ শুনানি ও ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) আরিফুল হক টিটু ও আসামিপক্ষে ছিলেন আইনজীবী বদিরুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।