ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শিল্প-কারখানা গড়ে উঠবে: লিটন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
রাজশাহীতে শিল্প-কারখানা গড়ে উঠবে: লিটন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীর প্রধান সমস্যা হচ্ছে কর্মসংস্থানের অভাব। কর্ম না থাকায় যুবকরা হতাশ হয়ে মাদকাসক্ত হয়ে পড়েন। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে। রাজশাহীতে গার্মেন্টস ও বড় কোনো শিল্প কারখানা গড়ে ওঠেনি। এবার গড়ে তোলা হবে।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে মহানগরীর অলকার মোড়ের মাস্টার শেফ রেস্তোরাঁয় ‘আলোর ঠিকানা’ প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন এ কথা বলেন।

তিনি বলেন, আমি প্রথমবার মেয়র নির্বাচিত হওয়ার পর গার্মেন্টস ও শিল্প কারখানা আনার উদ্যোগ নিয়েছিলাম।

কিন্তু ২০১৩ সালের এক বিপর্যয়ের কারণে সেই উদ্যোগ সফল হয়নি। আবার সুযোগ এসেছে। কিছুক্ষণ আগে আমার ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম একটি সুখবর দিলেন। জানালেন, তার শ্রীলঙ্কান বন্ধু রাজশাহীতে এসেছেন। রাজশাহী ঘুরে শহরটি তার পছন্দ হয়েছে। তিনি এখানে একটি গার্মেন্টস গড়ে তুলতে চান। কারণ আমাদের ওপর তার আস্থা হয়েছে। আগামী পাঁচ বছরে রাজশাহীতে ৫০টির অধিক গার্মেন্টস ও শিল্প কারখানা গড়ে তোলা হবে। যেখানে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে।

মেয়র বলেন, কর্মসংস্থানের অভাবের সমাধান হলে মানুষের অর্থনৈতিক সচ্ছলতা বৃদ্ধি হবে। এমনিতেই এখানকার অনেক সমস্যার সমাধান হবে। একাজে সবার সহযোগিতা ও দোয়া চাই।

স্বেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজ কল্যাণ সমিতির (এসবিএমএসএস) নির্বাহী পরিচালক নূরে জান্নাত মিতুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল সরকার, স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, জেলা গণশিক্ষা উপানুষ্ঠানিক ব্যুরোর সহকারী পরিচালক আনোয়ার কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।