ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে সড়ক-নৌপথ অবরোধ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
বাঘাইছড়িতে সড়ক-নৌপথ অবরোধ চলছে

রাঙামাটি: রাঙামাটির দূর্গম বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র (পিসিজেএসএস) ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। 

অবরোধের কারণে বুধবার (১৬ জানুয়ারি) সকাল থেকে উপজেলা শহর থেকে সড়ক ও নৌপথে কোনো দূরপাল্লার যান ছেড়ে যায়নি। এতে উপজেলার সাধারণ মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

এছাড়া বুধবার সাপ্তাহিক হাট বাজার হওয়া সত্ত্বেও বাজার মেলেনি। তবে শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ওই এলাকায় হালকা যানবাহন চলাচল করছে।

এদিকে উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাটস্থ কেংগাড এলাকায় একদল দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। স্থানীয় সূত্রে জানা যায়, খাগড়াছড়ি থেকে সাজেকের উদ্দেশ্য মো. নাছির নামে একটি মোটরসাইকেল চালক যাওয়ার সময় দুর্বৃত্তরা তার গতিরোধ করে গাড়িতে আগুন লাগিয়ে দেয়। এ ব্যাপারে সাজেক থানার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ মনজুরুল আলম বাংলানিউজকে জানান, উপজেলায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো গোলাযোগের খবর পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন প্রস্তুত রয়েছে।
উল্লেখ্য, গত ৪ জানুয়ারি উপজেলার বাবুপাড়া এলাকায় জেএসএস সংস্কার’র কর্মী বসু চকমাকে একদল দুর্বৃত্ত গুলিতে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনার পর জেএসএস সংস্কার’র নিহত ওই কর্মীর কুসুম চাকমা নামের এক স্বজন উপজেলার চেয়ারম্যান ও স্থানীয় পিসিজেএসএস নেতা বড় ঋষী চাকমাকে প্রধান আসামি করে ২৭ জনের নামে বাঘাইছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পিসিজেএসএস এ ঘটনার কথা অস্বীকার এবং হত্যা মামলার প্রতিবাদ জানিয়ে গত ৮ জানুয়ারি তাদের এক কর্মীর বাড়িতে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে তারা এ ঘটনার সঙ্গে জড়িত নয় বলে জানান এবং মামলা প্রত্যাহারের জন্য অবরোধ কর্মসূচির পালন করা হবে জানানো হয়। তাদের নির্দিষ্ট সময়ে বাদী পক্ষ থেকে মামলা প্রত্যাহার না করার স্থানীয় পিসিজেএসএস একটি প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে উপজেলায় ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দেয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad