ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দরিদ্র জনগোষ্ঠীকে সরকার ঘর নির্মাণ করে দেবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
দরিদ্র জনগোষ্ঠীকে সরকার ঘর নির্মাণ করে দেবে

ঠাকুরগাঁও: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেছেন, যাদের জায়গা আছে, কিন্তু বাড়ি করার সামর্থ্য নেই, কুঁড়েঘর ও বাঁশের ঘর নির্মাণ করে বসবাস করছেন এবং বন্যায় যাদের বাড়িঘর নষ্ট হয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে সেসব দরিদ্র জনগোষ্ঠীকে সরকার নিজের অর্থায়নে ঘর নির্মাণ করে দেবে। এজন্য সরকার ৩১৬ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করেছে।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার ছিল এদেশে কেউ গৃহহীন থাকবে না।

এরই পরিপ্রেক্ষিতে সরকার এ বছর ফেব্রুয়ারি থেকে জুন মাসের মধ্যে সারাদেশের ৬৪ জেলায় ৫০০ করে ঘর নির্মাণ করে দেবে এবং পরবর্তীতে আরো ৩২ হাজার ঘর নির্মাণ করে দেবে।

জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান জাহিদ, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাসিম, জেলা পরিষদের প্রশাসক সাদেক কুরাইশি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ