ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আতিয়া মহলের মামলায় মর্জিনার বোনসহ শ্যোন এরেস্ট ৩

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
আতিয়া মহলের মামলায় মর্জিনার বোনসহ শ্যোন এরেস্ট ৩ আসামিদের আদালতে হাজির করা হয়, ছবি: বাংলানিউজ

সিলেট: আতিয়া মহলের মামলায় জঙ্গিবাদে সম্পৃক্ত আরও তিনজনকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এজন্য তিনজনকে শ্যোন এরেস্ট দেখিয়ে আদালতে হাজির করা হয়েছে। 

তারা হলেন- আতিয়া মহলে অগ্নিসংযোগ করে আত্মাহুতি করা নারী জঙ্গি মঞ্জিয়ারা বেগম ওরফে মর্জিনার বোন আর্জিনা (১৯) ও তার স্বামী জহুরুল হক ওরফে জসিম (২৫) এবং হাসান (২৬)।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে কঠোর পুলিশি পাহারায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক মামুনুর রশিদের আদালতে হাজির করে তাদের তিনজনকে আতিয়া মহলের ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলায় শ্যোন এরেস্ট দেখানো হয়েছে।


 
সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বাংলানিউজকে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য তাদের শ্যোন এরেস্ট দেখিয়েছেন। মূলত আতিয়া মহলের সংঘঠিত ঘটনার ক্লু এবং আত্মহুতি করা মর্জিনার বিয়ে কার সঙ্গে হয়েছিল, তা বের করতে এটা করা হচ্ছে। এছাড়া এসব ঘটনার সঙ্গে আরও কারা জড়িত, সেসব বিষয় জানতে তাদের রিমান্ড চাওয়া হবে।

মামলার তদন্ত কর্মকর্তা আবেদনে উল্লেখ করেন, মর্জিনাকে বাড়ি থেকে এনে জঙ্গি বানানোয় সহযোগীতার বিষয়ে সাক্ষ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে। তাছাড়া মর্জিনার সঙ্গে আরও তিন পুরুষ আত্মহত্যা করেন, তাদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। সার্বিক বিষয়ে জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তাই তাদের এই মামলায় গ্রেফতার দেখাতে আবেদনে উল্লেখ করা হয়।

২০১৭ সালের ৪ জুলাই আতিয়া মহলে সংঘঠিত জঙ্গি হামলার ঘটনায় এমএমপির মোগলাবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় হত্যা ও বিস্ফোরক মামলা দায়ের করা হয়। গত ৩ জানুয়ারি ১১ ও ১২ নং স্মারকে মামলাটি তদন্তের দায়িত্ব পান পিবিআই’র পরিদর্শক আবুল হোসেন।

চট্রগ্রামের সীতাকুণ্ডে সংঘঠিত জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ এই তিন আসামিকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তারা চট্রগ্রাম কারাগারে ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।