ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মেঘনায় ট্রলারডুবি: নিখোঁজদের সন্ধানে উদ্ধারকাজ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
মেঘনায় ট্রলারডুবি: নিখোঁজদের সন্ধানে উদ্ধারকাজ চলছে নিখোঁজদের সন্ধানে উদ্ধার কাজ চলছে। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ সদর উপজেলার মেঘনা নদীর চর ঝাপটা অংশে মাটি বোঝাই ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ২০ শ্রমিকের সন্ধানে উদ্ধার কাজ চলছে। 

মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। বুধবার (১৬ জানুয়ারি) পুলিশ, নৌ-পুলিশ, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, ডুবুরি দল, স্থানীয় প্রশাসন উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

 

সূত্র জানায়, ট্রলারডুবির ঘটনার বেশকিছু সময় পর সংশ্লিষ্টরা খবর পেয়ে উদ্ধার কাজ শুরু করেন। নিখোঁজ হওয়া বেশিরভাগ শ্রমিকদের বাড়ি পাবনায়। মঙ্গলবার ভোরে ট্রলার ডুবির ঘটনা ঘটলেও সংশ্লিষ্টরা খবর পায় বিকেলে। এরপর বেঁচে যাওয়া শ্রমিকদের খোঁজ নিয়ে তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। বুধবার সকাল থেকে কয়েকটি পয়েন্টে নিখোঁজদের উদ্ধারে কাজ চলছে।

গজারিয়া নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আসাদ আলী বাংলানিউজকে জানান, মেঘনা নদীর চর ঝাপটায় মালবাহী ষাটনলগামী একটি জাহাজের সঙ্গে মাটি বোঝাই নারায়ণগঞ্জ জেলার ফতুল্লাগামী একটি ট্রলারের ধাক্কা লাগে। এতে ট্রলারটির ৩৪ জন শ্রমিক নিয়ে ডুবে যায়। এরমধ্যে ১৪ জন সাঁতরে তীরে উঠতে পারলেও ২০ জন শ্রমিক নিখোঁজ হন।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।