ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোমেনকে ৩ দেশের পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
মোমেনকে ৩ দেশের পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

ঢাকা: নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ, ব্রুনাই দারুসসালামের পররাষ্ট্রমন্ত্রী এরিয়েন ফেন ইউসুফ ও এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী ইসভেন মিকচার। 

পৃথক বার্তায় তারা এ অভিনন্দন জানিয়েছেন বলে মঙ্গলবার (১৫  জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়।

জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ায় অভিনন্দন জানিয়ে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ বলেন, বাংলাদেশ ও  মালয়েশিয়ার মধ্যে মুসলিম ভ্রাতৃত্ববোধের সম্পর্ক রয়েছে।

আগামী দিনে আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে দুই দেশ একযোগে কাজ করবে।

আব্দুল মোমেনকে অভিনন্দন জানিয়ে ব্রুনাই দারুসসালামের পররাষ্ট্রমন্ত্রী এরিয়েন ফেন ইউসুফ বলেন, দুই দেশ বন্ধুত্ব ও সহযোগিতার ক্ষেত্রে দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে একসঙ্গে কাজ করবে।

ড. মোমেনের নেতৃত্বে বাংলাদেশ-এস্তোনিয়ার মধ্যে সহযোগিতার সম্পর্ক আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী ইসভেন মিকচার।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
টিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।