ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। ছবি-বাংলানিউজ

সাভার (ঢাকা): ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেছেন, শিল্পাঞ্চলে সম্প্রতি সৃষ্ট শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলা, ভাঙচুর ও উসকানি দাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকায় ফ্যান্টাসি কিংডম পার্কের পার্কিং জোনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় জেলা ও থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার শাহ মিজান বলেন, সাভার, আশুলিয়া ও ধামরাই শিল্পাঞ্চলের তৈরি পোশাক কারখানাগুলোর শ্রমিকরা সোমবার থেকেই কাজে যোগ দিয়েছে। তবে এসব অঞ্চলে মঙ্গলবার সকাল থেকেই স্বতঃস্ফূর্ত ভাবে কাজে যোগ দিয়েছে শতভাগ শ্রমিক। কিন্তু জামগড়া এলাকার একটি পোশাক কারখানার মালিকপক্ষ শ্রমিকদের কাছে পুনরায় নির্ধারণকৃত মজুরির বিষয়টি সঠিক ভাবে উপস্থাপন করতে না পারায় ওই কারখানা থেকে বেরিয়ে আসার চেষ্টা করে শ্রমিকরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বোঝালে পরিস্থিতি স্বাভাবিক হয়।  

উল্লেখ্য, টানা আন্দোলনের পর সোমবার আংশিক ও মঙ্গলবার পুরোদমে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের কারখানাগুলোতে কাজে যোগ দিয়েছে শ্রমিকরা।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad