[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
bangla news

ডিএসসিসির ভেজালবিরোধী অভিযানে ৩ জনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৪ ৬:১৩:২৫ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: খাদ্যে ভেজালবিরোধী সপ্তাহব্যাপী বিশেষ অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযানের উদ্বোধন করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। দ্বিতীয় দিনে ভ্রাম্যমাণ আদালত তিনজনকে কারাদণ্ড, ৪ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় ও পাঁচটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

অভিযানের দ্বিতীয় দিনে সোমবার (১৪ জানুয়ারি) করপোরেশনের চারটি অঞ্চলে এ অভিযান পরিচালনা করা হয়। 

অঞ্চল-১ এর আওতাধীন শাহবাগ আজিজ সুপার মার্কেটের সিলভানা রেস্টুরেন্টের মালিক মোস্তফা কামালকে ২৭৩ দণ্ডবিধিতে তিনদিনের সশ্রম কারাদণ্ড, মৌমিতা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা এবং বিসমিল্লাহ হোটেলের মালিক আলতাফ হোসেনকে ২৭৩ দণ্ডবিধিতে পাঁচদিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

অঞ্চল-২ এর আওতায় পল্টন নাইটিংগেল মোড় এলাকায় পরিচালিত অভিযানে নিউ ঢাকা কাবাব অ্যান্ড রেস্টুরেন্টের মালিক মুজিবর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড, ডায়মন্ড রেস্টুরেন্টকে ৪১ ধারা অনুযায়ী একলাখ টাকা, কড়াই গোস্ত রেস্টুরেন্টকে একলাখ টাকা, দস্তরখানা রেস্টুরেন্টকে একলাখ টাকা ও কস্তূরী রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-৩ এর আওতাধীন আজিমপুর ছাপড়া মসজিদ এলাকার ডেলিশাস ফুডকে ১০ হাজার, হোটেল রোজ হ্যাভেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মোহন চাঁদ, আনন্দ, মিঠাই ও হরিপদ মিষ্টান্ন ভাণ্ডার ও হক বেকারিকে সতর্ক করা হয়।

অঞ্চল-৪ এর ইসলামপুর রোড এলাকায় অমূল্য মিষ্টান্ন ভাণ্ডারকে চল্লিশ হাজার এবং অন্য তিনটি প্রতিষ্ঠানকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এসএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14