ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতি নির্মূল করা হবে: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
দুর্নীতি নির্মূল করা হবে: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানান তার কার্যালয়ের কর্মকর্তারা। ছবি: পিআইডি

ঢাকা: টানা তৃতীয় মেয়াদে সরকার প্রধানের দায়িত্ব নিয়ে প্রথম দিন অফিসে এসে জনগণকে দেওয়া ওয়াদা পূরণের পাশাপাশি দুর্নীতি নির্মূলের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, উন্নয়ন কর্মসূচিগুলোকে সুরক্ষা দিতে অর্থাৎ দুর্নীতি যেন আমাদের উন্নয়নের পথে বাধা সৃষ্টি করতে না পারে, দুর্নীতির জন্য আমাদের সব উন্নয়ন কাজ যেনো নষ্ট করে দিতে না পারে সেজন্য দুর্নীতিকে উৎখাত ও নির্মূল করা আমাদের সরকারের দায়িত্ব।

রোববার (১৩ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে এক সভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, যদিও বিশ্বের কোনো দেশের শতভাগ দুর্নীতি নির্মূল করা সম্ভব নয় তবু আমরা দুর্নীতিকে কমিয়ে আনতে খুবই আন্তরিক।

পড়ুন>>তৃণমূল থেকে উন্নয়ন হবে: প্রধানমন্ত্রী 

সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে অভিযানের কথা উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনার জন্য দেশের মানুষকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

জনগণের প্রশংসা করে তিনি বলেন, দাদের এই ধরনের দৃষ্টিভঙ্গি দেশের আর্থসামাজিক উন্নয়নের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এ সময় বিগত সময়ের মতো দেশের উন্নয়নের জন্য কর্মকর্তাদের কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, কাজ করতে হবে, দেশকে এগিয়ে নিতে হবে। আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে। বিশ্ব দ্রুত এগিয়ে যাচ্ছে, নতুন নতুন প্রযুক্তি আসছে। তাই আমাদেরও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। বিভিন্ন দেশ এগিয়ে যাচ্ছে আমরা কেন সবার সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারবো না।

সভায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, ড. মশিউর রহমান এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক বক্তব্য দেন।  

সভার শুরুতে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।