ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মন্ত্রণালয়গুলো ফের পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
মন্ত্রণালয়গুলো ফের পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগের মেয়াদের মতো আবারো সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ বিষয়টি জানিয়েছেন।

রোববার (১৩ জানুয়ারি) সচিবালয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সঙ্গে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।    

পরে তিনি সাংবাদিকদের বলেন, আগামী ২৩ জানুয়ারি (বুধবার) প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করবেন।

এর আগে ১৭ জানুয়ারি (বৃহস্পতিবার) স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং ২০ জানুয়ারি (রোববার) আরেকটি মন্ত্রণালয়ে পরিদর্শনে আসবেন।

প্রধানমন্ত্রীর ১৭ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিদর্শনের বিষয়টি উক্ত মন্ত্রণালয়ের একজন কর্মকর্তাও বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

প্রধানমন্ত্রী গতবছর সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করেন। মন্ত্রণালয়গুলো পরিদর্শনের সময় তিনি বিভিন্ন দিক-নির্দেশনা দেন। এর পরিপ্রেক্ষিতে সরকারের কাজের গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি স্বচ্ছতা ও কর্মকর্তাদের মধ্যে প্রাণচাঞ্চল্য বেড়ে যায়।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেন শেখ হাসিনা। এই সরকারে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপ-মন্ত্রী রয়েছেন। এবারে প্রশাসনে গতিশীলতার পাশাপাশি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে সরকার।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।