ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্যে ভেজাল প্রমাণিত হলে কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
খাদ্যে ভেজাল প্রমাণিত হলে কারাদণ্ড বক্তব্য রাখছেন ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ছবি: বাংলানিউজ

ঢাকা: খাদ্যে ভেজাল প্রমাণিত হলে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

ডিএসসিসির মেয়র বলেন, খাদ্যে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে, আমরা বিভিন্ন সময় জরিমানা করলেও ভেজাল বন্ধ করতে সক্ষম হয়নি। তাই আমরা কঠোর সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে খাদ্যে ভেজাল প্রমাণিত বা প্রতিয়মান হলে জেলে পাঠানোর ব্যবস্থা করবো, সেটা প্রতীকী হলেও করবো।

রোববার (১৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে রাজধানীর সাত মসজিদ রোড এলাকায় খাদ্যে ভেজালবিরোধী বিশেষ অভিযান-২০১৯ প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন, খাদ্যে ভেজাল প্রতিরোধে বিভিন্ন সংস্থা অভিযানে নেমেছে। আমরাও নিয়মিত কাজ অব্যাহত রেখেছি। এরপরেও ভেজাল বন্ধ হয়নি। তাই আজ থেকে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছি। এখন কোনো প্রতিষ্ঠানের খাবারে ভেজাল প্রমাণিত হলে তাকে জেলা পঠানো হবে। সেটা অল্প সময়ের জন্য হলেও তাকে জেলে যেতে হবে।

তিনি আরও বলেন, সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আর্থিক জরিমানাটা খুব বেশি সুফল বয়ে আনছে না। তাই আমরা আস্তে আস্তে আরো কঠোর হতে চাই। খাদ্যের ভেজাল কোনোভাবেই সহ্য করা হবে না।

এসময় সেখানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল শেখ মো. সালাউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এসএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।