[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

কোটা আন্দোলনে আহত তরিকুলের দ্বিতীয় অস্ত্রোপচার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৩ ২:৫৭:২৮ এএম
হাসপাতালে তরিকুল ইসলাম, ছবি: বাংলানিউজ

হাসপাতালে তরিকুল ইসলাম, ছবি: বাংলানিউজ

রাজশাহী: কোটা সংস্কার আন্দোলনের সময় হাতুড়ি ও লাঠিপেটায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও তরিকুল ইসলামের পায়ে দ্বিতীয় অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে এ অস্ত্রোপচার করা হয়।

তরিকুলের সহপাঠী ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, তরিকুলের পায়ে প্রথম অস্ত্রোপচারের সময় থেকে স্থাপিত প্লেট ছিল, আজ অস্ত্রোপচারের মাধ্যমে তা অপসারণ করা হয়েছে। তরিকুলকে ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে ৬টার দিকে তরিকুলের জ্ঞান ফিরলে তাকে কেবিনে নিয়ে আসা হয়। তবে সুস্থ হতে কতোদিন লাগবে তা নিশ্চিত নয়।

তরিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, আল্লাহর অশেষ রহমতে আমার পায়ের দ্বিতীয় অপারেশন ভালোভাবে সম্পন্ন হয়েছে। এখনও ঠিকভাবে হাঁটাচলা করতে পারি না। আল্লাহ যেনো এমন কষ্ট আর কাউকে না দেন।

এর আগে গত বছরের ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগ হামলা চালায়। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়।

এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করেন। আঘাতে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়। এছাড়া হাতুড়ির আঘাতে মেরুদণ্ড ক্ষতিগ্রস্ত হয় এবং লাঠির আঘাতে মাথায় গুরুতর জখম পান।

তরিকুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকের পরামর্শে ৮ জুলাই তাকে ঢাকায় পাঠানো হয়। ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। সেখানে ৯ জুলাই তার পায়ে প্রথম অস্ত্রোপচার করা হয়।

বাংলাদেশ সময়: ০২৫২ ঘন্টা, জানুয়ারি ১২, ২০১৮
এসএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী কোটা সংস্কার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache