ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

যান্ত্রিক ত্রুটি, শাহ মখদুমে আটকে গেলো বিমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১২ ১১:৫৯:৪৬ পিএম
বাংলাদেশ বিমানের একটি প্লেন, ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিমানের একটি প্লেন, ছবি: সংগৃহীত

রাজশাহী: যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে আটকে গেছে বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) একটি প্লেন। বাতিল করা হয়েছে নির্ধারিত ফ্লাইটও।

শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৩টায় প্লেনটি রাজশাহী থেকে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার কথা ছিল। কিন্তু তা আর হয়ে হয়ে উঠেনি যান্ত্রিক ত্রুটির কারণে।

হযরত শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সেতাফুর রহমান বলেন, শনিবার দুপুর আড়াইটায় বাংলাদেশ বিমানের ওই প্লেনটি ঢাকা থেকে যাত্রী নিয়ে শাহ মখদুম বিমানবন্দরে অবতরণ করে। 

পরে বিকেল ৩টায় ৭৪ জন যাত্রী নিয়ে আবারও ঢাকায় যেতে প্লেনটি আকাশে উড্ডয়নের চেষ্টা করে। তখন অভ্যন্তরে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। দু’বার চেষ্টা করেও প্লেনটি উড্ডয়নে ব্যর্থ হয়। এ সময় ওই ফ্লাইটটি বাতিল করা হয়। পরে ওই প্লেনটি শাহ মখদুম বিমানবন্দরেই থেকে যায় শেষ পর্যন্ত।

ব্যবস্থাপক সেতাফুর রহমান আরও বলেন, প্লেনের পাইলট আমাকে যান্ত্রিক ত্রুটির কথা জানিয়েছেন। রোববার (১৩ জানুয়ারি) ঢাকা থেকে বিমানের ইঞ্জিনিয়াররা রাজশাহী আসবেন। তারা এসে প্লেনটির ত্রুটি পরীক্ষা করবেন। এর পরই ফ্লাইট ঢাকায় উড়বে।

এদিকে, বিমানের ফ্লাইট বাতিল হওয়ায় পরপরই ইউএস বাংলার একটি ফ্লাইট ছিল। ওই প্লেনেই ৭/৮ জন যাত্রী ঢাকায় যান। তবে অন্য যাত্রীরা ফিরে যান বলে জানান সেতাফুর।

রাজশাহী বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বাংলানিউজকে বলেন, বিমানের ওই ফ্লাইট বাতিল হওয়ায় ফিরে যাওয়া যাত্রীদের পরিবহনের ব্যবস্থা করে দেওয়া হয়। প্লেনটিতে যাত্রী হিসেবে সরকারের একজন অতিরিক্ত সচিব, কয়েকজন বিদেশিসহ ৭৪ জন ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এসএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-12 23:59:46