ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশজুড়ে শহীদ মিনারে পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
দেশজুড়ে শহীদ মিনারে পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি

ঢাকা: ‘স্মৃতির মিনার মোর পবিত্র, ভাষার মান সমুন্নত’ প্রতিপাদ্যে দেশজুড়ে শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপল্স থিয়েটার অ্যাসোসিয়েশন।

যৌথ উদ্যোগে রোববার (১৩ জানুয়ারি) সারাদেশে জেলা শিল্পকলা একাডেমি এবং পিপল্স থিয়েটার অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন এ কর্মসূচিতে অংশ নেবে।

শনিবার (১২ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভাষার মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে দেশব্যাপী এ আয়োজনের অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিশুর অংশগ্রহণে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্নতার উদ্যোগ নেওয়া হয়েছে।

রোববার সকাল ৯টায় কর্মসূচির উদ্বোধন করবেন একাডেমির মহাপরিচালক ও পিপল্স থিয়েটার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা লিয়াকত আলী লাকী।

কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা করা হবে। এরপর শিশু-কিশোরদের অংশগ্রহণে কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্নতা শুরু হবে।

সকাল ১০টায় শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর শুরু হবে আলোচনা এবং শিশু শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাংকন।

থাকবে শিশু আ্যাক্রোবেটিক দলের অ্যাক্রোবেটিক প্রদর্শনী। এ কর্মসূচিতে ঢাকা মহানগরের বিভিন্ন স্কুল কলেজের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেবে। অনুষ্ঠানে একজন বরেণ্য চিত্রশিল্পী এবং ১০জন শিশু চিত্রশিল্পী অনুষ্ঠানের শুরু থেকে ছবি আঁকাবেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন তামান্না তিথি ও আব্দুল্লাহ বিপ্লব। এছাড়া দুপুর ২টায় একাডেমির জাতীয় নাট্যশালা সেমিনার কাক্ষে শুরু হবে শিশুনাট্য কর্মশালা।

কর্মশালার মুখ্য প্রশিক্ষক হিসেবে থাকবেন শিশুবন্ধু লিয়াকত আলী লাকী।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad