bangla news

সমৃদ্ধ ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে কাজ করে যাবো: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১২ ৫:২৪:২২ পিএম
বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের তারুণ্য শক্তিকে ব্যবহার করে সমৃদ্ধ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাবো। উন্নয়নের পাশাপাশি সুশাসন নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। তথ্য প্রযুক্তির ব্যবহার করে দেশের উন্নয়ন তরান্বিত করতে সরকার কাজ করছে।

শনিবার (১২ জানুয়ারি) দুপুর ২টার দিকে নাটোর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক (ডিসি) মো. সাহরিয়াজের সভাপতিত্বে জনপ্রতিনিধি, জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে এ মতবিনিময় সভার অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, দেশের সব ইউনিয়নের প্রতিটিতে ৯০ লাখ টাকা খরচ করে অপটিক্যাল ফাইবার কেবলে সংযুক্ত করে দ্রুতগতির ইন্টারনেট সেবা সব গ্রামে পৌঁছে দেওয়া হচ্ছে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে অনলাইন সেবা চালু করাতে জনদুর্ভোগ কমেছে। এসব কেন্দ্রে পর্যায়ক্রমে দুই হাজার ৯শ’টি সেবা দেওয়া হবে। শহরের সঙ্গে গ্রামের ব্যবধান কমিয়ে এনে সব গ্রামকে আমরা শহরের সুবিধা দিতে চাই। এজন্যে দ্রুতগতির ইন্টারনেট সেবা পাশাপাশি সব গ্রামে বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য ও সড়ক যোগাযোগ সুবিধা দেওয়া হচ্ছে।

দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরও বেগবান করতে দুর্নীতি রোধ করা প্রয়োজন উল্লেখ করে পলক বলেন, তথ্য প্রযুক্তির কাঙ্ক্ষিত ব্যবহার নিশ্চিত করে দুর্নীতি রোধ করা সম্ভব। অনলাইন আবেদনের মাধ্যমে ভূমি রেকর্ড ও জমির পর্চা বাড়িতে বসেই পাওয়া যাচ্ছে। এ খাতের দুর্নীতি রোধ করা সম্ভব হয়েছে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আকরাম হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-12 17:24:22